Connect with us
Your site title

government scheme

মাথা গোঁজার ছাউনির সুবন্দোবস্ত

Published

on

বিলোনিয়া মহকুমার পশ্চিম কলাবাড়িয়া গ্রাম পঞ্চায়েত এর অধীন মেরন টিলা এলাকার বাসিন্দা প্রিয় বালা দাস, আর্থিক অনটনের কারণে মাথা গোঁজার ছাউনি ব্যবস্থা করতে পারছিলেন না। বর্তমানের রাজ্যে বিজেপি জোট সরকার ক্ষমতায় আসার পর তাদের মাথা গোঁজার ছাউনির সুবন্দোবস্ত হয়, এখন সরকার থেকে তাদেরকে দেওয়া হয়েছে প্রধানমন্ত্রী আবাস যোজনা প্রকল্পের মাধ্যমে পাকা ঘর। প্রধানমন্ত্রী আবাস যোজনা ঘর নির্মাণ করতে এই পরিবারকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন ভারতচন্দ্র নগর ব্লক এবং পশ্চিম কলাবাড়িয়া গ্রাম পঞ্চায়েত কর্তৃপক্ষ। ভারতচন্দ্র নগর ব্লক এর উদ্যোগে পশ্চিম কলাবাড়িয়া গ্রাম পঞ্চায়েতের সহযোগিতায় প্রধানমন্ত্রী আবাস যোজনা শ্রম মাধ্যমে বুধবার সকালে পশ্চিম কলাবাড়িয়া গ্রাম পঞ্চায়েতের মেরন টিলা এলাকার বাসিন্দা প্রিয় বালা দাস এর বাড়িতে ঘর নির্মাণের একদিনের জন্য শ্রম দান কর্মসূচী হাতে নেওয়া হয়েছে। স্থানীয় শাসক দলের কার্যকর্তারা এই কাজে হাত বাড়িয়ে দিয়েছেন।

এ ধরনের উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন বেনিফিশিয়ারি অর্থাৎ ঘর প্রাপক প্রিয় বালা দাস। তিনি খুবই আনন্দিত কারন ভারতচন্দ্র নগর ব্লক এবং পশ্চিম কলাবাড়িয়া গ্রাম পঞ্চায়েতের পক্ষ থেকে সহযোগিতা পাওয়ার জন্য। নিজ বাড়িতে সরকারি আধিকারিকদের কাছ থেকে এ ধরনের সহযোগিতা পেয়ে আবেগে আপ্লুত হয়ে চোখের জল ধরে রাখতে পারলেন না প্রিয় বালা দাস এর স্বামী নরেন্দ্র দাস। পাশাপাশি ভারতচন্দ্র নগর ব্লকের বিডিও কাবেরী নাথ জানিয়েছেন তাদের এ ধরনের উদ্যোগ আজ থেকে শুরু করেছেন এবং আগামীদিনেও ঠিক এইভাবে বিভিন্ন বেনেফিশিয়ারি দের সহযোগিতা করা হবে।

এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন ভারত চন্দ্রনগর ব্লকের চেয়ারপারসন পুতুল পাল বিশ্বাস, পশ্চিম কলাবাড়িয়া গ্রাম পঞ্চায়েত প্রধান সুজাতা নিয়োগী দে প্রমূখ।

Advertisement

Copyright © 2017 news vanguard | develope by : Gorilla Tech solution