Connect with us
Your site title

transportation

খয়েরপুর আমতলী বাইপাসের বেহাল অবস্থা

Published

on

আগরতলার শহর এর যানজট মুক্ত রাখতে সবথেকে গুরুত্বপূর্ণ রাস্তা হল খয়েরপুর-আমতলী বাইপাস রাস্তা।বহিরাজ্য থেকে রাজ্যে আসা বেশিরভাগ লরি কিংবা অন্যান্য গাড়িগুলি এই বাইপাস রাস্তাকেই ব্যবহার করে থাকে। কিন্তু দীর্ঘদিন ধরে বাইপাস রাস্তার বেহাল দশা, গাড়ি চালকরা দীর্ঘদিন ধরেই রাস্তা বেহাল অবস্থার কারণে বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হচ্ছে।

এই বাইপাস রাস্তার দুই পাশে কোন লাইট নেই যার ফলে জান দুর্ঘটনা থেকে শুরু করে ছিনতাইবাজদের দৌরাত্ম্য অনেক বেশি। যান চালকদের অভিযোগ এই বাইপাসে রাস্তায় রাতের বেলা কোন ধরনের পুলিশের টহলদারি থাকেনা যার দরুন রাতের বেলা পথচলতি মানুষ সহ যান চালকরা নানান সমস্যায় পড়তে হচ্ছে।
যদিও বাইপাস রাস্তায় ড্রেন সহ অল্পবিস্তর কাজ করা হচ্ছে ।এই বাইপাস রাস্তার দুই পাশে কোন লাইট নেই । পরিণামে প্রায়ই বাইপাস রাস্তায় রাতের বেলায় বেশি যান দুর্ঘটনা ঘটছে।তার একটি কারণ শুধুমাত্র রাস্তার পাশে কোন লাইট না থাকা।তাই সাধারণের দাবি খুব শীঘ্রই সরকার যেন যাত্রী নিরাপত্তার স্বার্থে এই সমস্যাগুলি সমাধানে পদক্ষেপ গ্রহণ করে।

এই বাইপাস রাস্তার নিরাপত্তার দায়িত্বে চারটি থানা রয়েছে এগুলি হল খয়েরপুর ফারি থানা, শ্রীনগর থানা, পূর্ব আগরতলা থানা এবং আমতলী থানা। চার চারটি থানা দায়িত্বে থাকা সত্ত্বেও সম্পূর্ণ বাইপাস রাস্তায় পুলিশি নাকা পয়েন্ট রয়েছে মাত্র দুইটি তারমধ্যে একটি হলো আমতলী থানার সামনে ।আর অন্যটি হলো বাইপাস রাস্তা থেকে আনন্দনগর যাওয়ার মুখে। তাছাড়া এমনও অভিযোগ রয়েছে,দীর্ঘদিন ধরেই নেশা কারবারিরা তাদের নেশা সামগ্রী নিয়ে বিকল্প রাস্তা হিসাবে এই বাইপাসকেই বেছে নিয়েছে। গাজা পাচারকারী থেকে শুরু করে বিভিন্ন ড্রাগ জাতীয় নেশাসামগ্রী নিয়ে এই রাস্তা দিয়ে চলাচল করছে।অথচ সম্পূর্ণ বাইপাস রাস্তায় মাত্র দুই দুইটি নাকা পয়েন্ট রয়েছে।

Advertisement

Copyright © 2017 news vanguard | develope by : Gorilla Tech solution