Connect with us
Your site title

mc vote

বিভিন্ন রাজনৈতিক দলগুলির তৎপরতা চোখে পড়ার মতো

Published

on

আগামী 25 নভেম্বর পৌর ভোট অনুষ্ঠিত হবে রাজ্যে ।এই পুর ভোটকে সামনে রেখে বিভিন্ন রাজনৈতিক দলগুলির তৎপরতা চোখে পড়ার মতো। ঠিক তেমনি সংশ্লিষ্ট ভোটদান প্রক্রিয়া থেকে শুরু করে ফলাফল ঘোষণা, সুষ্ঠু ও নির্বিঘ্নে অনুষ্ঠিত করার জন্য রাজ্য নির্বাচন কমিশনও বসে নেই। নির্দিষ্ট সূচি অনুসারে ইতিমধ্যেই রাজ্য নির্বাচন কমিশন ভোট প্রক্রিয়া ভোট প্রক্রিয়া সম্পন্ন করার জন্য বিশেষভাবে কর্মব্যস্ত। এরই অংশ হিসেবে শুক্রবার আগরতলা পৌরনিগম নির্বাচনে কর্তব্যরত ভোট কর্মীদের পোস্টাল ব্যালটের মাধ্যমে ভোটদান প্রক্রিয়া শুরু হয়েছে উমাকান্ত স্কুলে।

এই বিষয়ে সদর মহকুমা শাসক তথা আগরতলা পৌর নিগম নির্বাচনে একটি অংশের রিটার্নিং অফিসার অসীম সাহা জানান, দুইদিন চলবে ভোট কর্মীদের ভোটদান প্রক্রিয়া । সেই সাথে বলেন, পৌরনিগম নির্বাচনে 51 টি ওয়ার্ডকে তিনটি ভাগে ভাগ করা হয়েছে। তিনটি ভাগে তিনজন রিটার্নিং অফিসার রয়েছেন ।এবং সংশ্লিষ্ট অফিসারদের উপস্থিতিতেই চলছে ভোট কর্মীদের ভোটদান প্রক্রিয়া।তিনি এও জানান, সকাল দশটা থেকে ভোট কর্মীদের ভোটদান প্রক্রিয়া শুরু হয়েছে। এবং সংশ্লিষ্ট ভোটদান প্রক্রিয়ায় মোট ভোটারের সংখ্যা দুই হাজার সাতশ।

উল্লেখ্য রাজ্য নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী পুর নির্বাচন অনুষ্ঠিত হবে ২৫ নভেম্বর।এদিন সকাল ৭টা থেকে ভোট গ্রহণ শুরু হবে, চলবে বিকেল ৪টা পর্যন্ত।পুণরায় ভোট গ্রহণের প্রয়োজন হলে ২৭ নভেম্বর সূচী নির্ধারিত হয়েছে। ফলাফল ঘোষণা দেওয়া হবে ২৮ নভেম্বর। তিনি বলেন, সকাল ৮টা থেকে গণনা শুরু হবে।তাছাড়া তিনি জানান, ৪ ডিসেম্বরের মধ্যে সমস্ত নির্বাচনী প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

Copyright © 2017 news vanguard