Connect with us
Your site title

News Tripura

পালিত পুলিশ শহীদ স্মৃতি দিবস

Published

on

21 শে অক্টোবর সারাদেশের সাথে রাজ্যেও পালিত পুলিশ শহীদ স্মৃতি দিবস। বৃহস্পতিবার পুলিশ শহীদ স্মৃতি দিবস উপলক্ষে জন্মু কাশ্মীরে শহীদ BSF হেড কনস্টেবল ‘এন আই সিংহ’কে শ্রদ্ধা জানানো হয় কৈলাশহর জিতু দিঘীর পাড় নিজ গ্রামে। উপস্থিত ছিলেন BSF এসিস্ট্যান্ট কমান্ড্যান্ট সত্য নারায়ন, ডিসিএম সূর্য দেববর্মা, সহ শহীদ জওয়ান এর স্ত্রী, সন্তান সহ এলাকার শুভবুদ্ধি সম্পন্ন নাগরিকরা।

শহীদ এন আই সিংহ 10 আগস্ট 1948 সালে জন্মগ্রহণ করেন। 4 জুন 1961 সালে তিনি বিএসএফ এ যোগদান করেন। 1991 সালের 25 শে অক্টোবর জম্বু কাশ্মীরের খুরবাতপুরা এলাকায় পেট্রোলিং করার সময় আতঙ্কবাদীদের আক্রমণে শহীদ হন। তৎকালীন সময়ে তিনি হেড কনস্টেবল পদে নিযুক্ত ছিলেন।

 

বৃহস্পতিবার পুলিশ শহীদ স্মৃতি দিবসে কৈলাশহর জিতু দিঘীর পাড় এলাকায় নিজ গ্রামে শহীদ হেড কনস্টেবল এন আই সিংহকে শ্রদ্ধা জানানো হয়, একই সাথে উনার স্ত্রী অঞ্জনা দেবী সিংহ কে সম্মাননা জানানো হয় বিএসএফের পক্ষ থেকে।
অনুষ্ঠানের শুরুতে জাতীয় পতাকা উত্তোলন করা হয় এবং বিএসএফ তাদের নির্দিষ্ট প্রথা ও রীতি অনুযায়ী শহীদের উদ্দেশ্যে শ্রদ্ধা জানান। শহীদ জোয়ানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক ও ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয় বিএসএফ, প্রশাসন, পরিবার ও স্থানীয়দের তরফ থেকে।পরে আজকের দিনের প্রেক্ষাপট তুলে ধরে বক্তব্য রাখেন BSF এর অ্যাসিস্ট্যান্ট কমান্ডেন্ট সত্য নারায়ন।

Advertisement

Copyright © 2017 news vanguard | develope by : Gorilla Tech solution