Connect with us
Your site title

Tripura weather

সর্বনাশা নেশায় ধ্বংস হচ্ছে যুব সমাজের একাংশ।

Published

on

সর্বনাশা নেশায় ধ্বংস হচ্ছে যুব সমাজের একাংশ। নেশার এই করাল গ্রাস থেকে কিভাবে রাজ্যের মানুষকে মুক্ত করা যায় এরই প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে রাজ্য সরকার। এই লক্ষ্যে ইন্দ্রনগর কুমারী টিলার বর্ণালী সংঘে অনুষ্ঠিত প্রতিরোধ মূলক আলোচনা সভা।

নেশার করাল গ্রাসে ক্রমশ আচ্ছন্ন হচ্ছে একাংশ যুব সমাজ। আর তাতে করে চিরতরে ধ্বংস হচ্ছে বহু পরিবার, ধ্বংস হচ্ছে বহু সংসার। রাজ্য সরকার ত্রিপুরাকে নেশা মুক্ত করতে উদ্যোগ নিয়েছে। নেশার কবল থেকে রাজ্যের মানুষকে মুক্ত করতে পুলিশকে কড়া নির্দেশ দিয়েছে। সেই নির্দেশ পেয়ে পুলিশ ও নিরাপত্তা কর্মীরা প্রায় প্রতি দিনই নেশা দ্রব্যের বিরুদ্ধে অভিযান চালিয়ে যাচ্ছেন। কিন্তু তাতেও নেশা মুক্ত হচ্ছেনা রাজ্য। ইদানীং কালে নেশা দ্রব্যের রমরমা চলছে রাজধানীর কুমারিটিলা বর্ণালী সংঘ এলাকায়। নেশার এই করাল গ্রাস থেকে কিভাবে এলাকার যুবকদের মুক্ত করা যায় এই উদ্দেশ্যে বর্ণালী সংঘের উদ্যোগে প্রশাসন ও স্থানীয়দের উদ্যোগে নেশা প্রতিরোধ মূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সেই সভায় আলোচনা করতে গিয়ে এন সিসি থানার ওসি বলেন এখন প্রায় প্রত্যেকটি পাড়ার জ্বলন্ত সমস্যা হচ্ছে নেশা দ্রব্য। তাতে করে প্রায় প্রত্যেকটি এলাকার শান্তি পূর্ণ পরিবেশ বিনষ্ট হচ্ছে। তবে এর থেকে মুক্ত হতে হলে সমাজের সকলকেই সহযোগিতা করতে হবে।

সভায় আলোচনা করতে গিয়ে প্রদেশ বিজেপির সাধারণ সম্পাদিকা পাপিয়া দত্ত বলেন, অনেক দিন ধরেই কুমারিটিলা এলাকায় নেশা দ্রব্যের রম রমা চলছে। তাতে করে ক্ষতিগ্রস্ত হচ্ছে এই এলাকার মানুষ। তবে সমাজকে নেশা মুক্ত করতে সমাজের সকলকে এই কাজে সহযোগিতা করতে হবে।

তবে সমাজকে নেশা মুক্ত করতে হলে এলাকায় যাতে কোন ধরনের নেশা দ্রব্য বিক্রি করতে না পারে সেদিকে নজর রাখতে হবে। যারাই নেশা দ্রব্য বিক্রি করছে তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিতে হবে। নেশা দ্রব্য একটি পরিবারকে ধ্বংস করে দিতে পারে। তাই সমাজের সকলকে এর বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হতে হবে।

Advertisement

Continue Reading
Advertisement
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © 2017 news vanguard | develope by : Gorilla Tech solution