Connect with us
Your site title

News Tripura

‘তোমরা আমাকে রক্ত দাও, আমি তোমাদের স্বাধীনতা দেব’

Published

on

ইতিহাস বিকৃতির কারনে দেশের বীর বিপ্লবি নেতাজি সুভাষচন্দ্র বসুর অনেক ঘটনাই যুব সমাজের অজানা।এই অজানা দিকগুলি যুব সমাজের সামনে তুলে ধরার উদ্যোগ নিয়েছে নেতাজী সুভাষচন্দ্র বসু ১২৫ তম জন্ম বার্ষিকী উদযাপন কমিটি।এই লক্ষ্যে আগামী ৩১ ডিশেম্বর ইউটিউব ও ফেইসবুক পেইজে এক ইন্টারনেশনাল ওয়েবিনার-এর আয়োজন করা হয়েছে।এই ওয়েবিনারে বক্তব্য্য রাখবেন নেতাজী কন্যা অধ্যাপিকা ড: অনিতা বসু পাফ।

‘তোমরা আমাকে রক্ত দাও, আমি তোমাদের স্বাধীনতা দেব’-যে বীর বিপ্লবীর এই উদাত্ব আহ্বানে কেপে উঠেছিল আসমুদ্র হিমাচলের যুবসমাজ, সেই বিপ্লবী নেতাজি সুভাষচন্দ্র বসুর অনেক ঘটনাই যুবসমাজের কাছে অজানা।ইতিহাস বিকৃতির কারনেই এমনটা হয়েছে বলে অভিমত।নেতাজীর এই অজানা দিকগুলি তুলে ধরার উদ্যোগ নিয়েছে নেতাজী সুভাষচন্দ্র বসু ১২৫ তম জন্ম বার্ষিকী উদযাপন কমিটি।এই লক্ষ্যে কমিটি ২০২২ সালের ৩১ ডিসেম্বর থেকে ২০২৩ সালের ২৩ শে জানুয়ারী পর্যন্ত দেশ ব্যাপি বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে।তারই অঙ্গ হিসাবে আগামী ৩১ শে ডিসেম্বর সর্বভারতীয় কমিটি ইউটিউব ও ফেইজবুক পেইজে এক আন্তর্জাতিক ওয়েবিনার-এর আয়োজন করেছে।এই ওয়েবিনারে জার্মানীর মীউনিক থেকে বক্তব্য্য রাখবেন নেতআজী সুভাষচন্দ্র বসুর কন্যা অর্থনীতির অধ্যাপিকা ড: অনিতা বসু পাফ ও ভাটনগর পুরস্কার প্রাপ্ত সনামধন্য বিজ্ঞানী অধ্যাপক ড: সৌমিত্র ব্যানার্জী।৩১শে ডিসেম্বর বিকাল ৩টায় এই অনুষ্ঠানটি অনুষ্ঠিত হবে।এই আলোচনা শোনার জন্য সকলের কাছে আহ্বান রাখেন নেতাজী সুভাষ চন্দ্র বসু ১২৫ তম জন্ম বার্ষিকী উদযাপন কমিটির রাজ্য কমিটির সম্পাদক হর কিশোর ভৌমিক।এদিন এক সাঙবাদিক সন্মেলনে এই আহ্বান রাখেন তিনি।

সাংবাদিক সম্মেলনে রাজ্য কমিটির সম্পাদক আরও জানান, নেতাজি সুভাষচন্দ্র বসুর 125 তম জন্মবার্ষিকীকে সামনে রেখে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এগুলির মধ্যে উল্লেখযোগ্য হলো প্রবন্ধ প্রতিযোগিতা, অঙ্কন প্রতিযোগিতা প্রভৃতি। একত্রিশে ডিসেম্বর থেকে ২০২৩ সালের ২৩ শে জানুয়ারি পর্যন্ত এই কর্মসূচি অনুষ্ঠিত হবে। সাংবাদিক সম্মেলনে কমিটির অন্যান্য সদস্যরাও উপস্থিত ছিলেন।

Advertisement

Copyright © 2017 news vanguard | develope by : Gorilla Tech solution