Connect with us
Your site title

News Tripura

টানা দুই বছর পর জন্মাষ্টমির মহামিছিলে কাঁপলো ঢাকার রাজপথ।

Published

on

টানা দুই বছর পর জন্মাষ্টমির মহামিছিলে কাঁপলো ঢাকার রাজপথ। উচ্চ ভলিয়ুমে সাউন্ড সিস্টেম বাজিয়ে ট্রাকের সারি। তাতে নারী-পুরুষ কিশোরের দল। অতিমারি কেড়ে নিয়েছিল তাদের আনন্দ। অবশেসে দুই বছর পর আনন্দ বন্যায় ভাসলো ঢাকার রাজপথ।

ধর্ম যার যার উৎসব সবার এই স্লোগানকে রেখে জাতিধর্ম নির্বিশেষে জন্মাস্টমির মহামিছিলে মুরু হয় ঢাকার পলাশি প্রান্তর থেকে। নগরীর বিভিন্ন পথ অতিক্রম করে প্রায় ৭ কিলোমিটার দূরে ভিক্টোরিয়া পার্কে গিয়ে শেষ হয়।
তিন স্তরের নিরাপত্তা চাদরে ঢাকা অবস্থায় বাদ্যের তালে তালের নৃত্যের সঙ্গে মিছিল এগিয়ে যায়। এসময় রাস্তার দুই পাশে হাজারো ভক্তের উপস্থিতি লক্ষ্য করা গেছে।
পলাশিতে মহামিছিলের উদ্বোধন করে ঢাকা দক্ষিণ মেয়র ফজলে নূর তাপস বলেন, বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু একটি ধর্মনিরপেক্ষ জাতি গঠনের ডাক দিয়েছিলেন। তারই ধারাবাহিকতায় বজায় রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্লোগান হচ্ছে, ‘ধর্ম যার যার উৎসব সবার’। ধর্মনিরপেক্ষ একটি বৃক্ষের ছায়ায় আমরা সম্মিলিতভাবে বসবাস করছি।

ওবায়দুল কাদের বলেন,শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসার পর কয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া কোনো সাম্প্রদায়িক হামলা হয়নি। যারা হিন্দু সম্প্রদায়ের ওপর হামলা করেছে তারা দুর্বৃত্ত বলেও মন্তব্য করেন কাদের।
মিছিলে অঙশ নেওয়া সবার মধ্যে আনন্দ-উচ্ছাস। মনে হয়েছে, কত দিন বন্দিদশা থেকে মুক্ত আকাশের নিচে বেড়িয়ে প্রাণ নিঃম্বাস নিতে পারছেন। তাদের বাধ ভাঙ্গা উচ্ছ্বাস। তারা নেচে গেয়ে রাজপথ কাঁপিয়ে উল্লাস প্রকাশ করেছেন। বন্দী মুক্ত জীবনে এর চেয়ে বেশি কিছু চান না তারা।


ঢাকা থেকে এ. এইচ. ঋদ্ধিমান

Advertisement

Continue Reading
Advertisement
Click to comment

Leave a Reply

Your email address will not be published.

Copyright © 2017 news vanguard | develope by : Gorilla Tech solution