Connect with us
Your site title

News Tripura

ছেচল্লিশ সুরমা বিধানসভা কেন্দ্র দলীয় প্রার্থীর বিপুল জয়ে খুশি বিজেপি কর্মী সমর্থকরা।

Published

on

ছেচল্লিশ সুরমা বিধানসভা কেন্দ্র দলীয় প্রার্থীর বিপুল জয়ে খুশি বিজেপি কর্মী সমর্থকরা। ফল ঘোষণার পর নির্বাচকমণ্ডলী কে অভিনন্দন জানান নবনির্বাচিত বিজেপি বিধায়িকা স্বপ্না দাস পাল। দীর্ঘদিন ধরে বঞ্চিত সুরমাকে উন্নয়নের মূলস্রোতে নিয়ে আসার চেষ্টা করবেন বলে জানান তিনি।

তপশিলি জাতি সংরক্ষিত 46 সুরমা কেন্দ্রে প্রত্যাশিত জয় পেল বিজেপি দল। উপনির্বাচনে এই কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বী বিজেপি মনোনীত প্রার্থীর স্বপ্না দাস পাল উনার নিকটতম প্রতিদ্বন্দ্বী তিপ্রা মথা দলের বাবুরাম সাতনামি কে 3583 ভোটের ব্যবধানে পরাজিত করেছেন। ভোটের ফলাফল ঘোষণার পর নবনির্বাচিত বিধায়িকাকে নিয়ে বিজয় মিছিল করে বিজেপি কর্মী সমর্থক রা।

এডিসি নির্বাচনে প্রথমবারের মত প্রতিদ্বন্দ্বিতা করে বাজিমাত করতে পারলেও বিধানসভার উপনির্বাচনে প্রথমবারের মতো লড়াই করে বাজিমাত করতে পারল না রাজ্যের উপজাতি ভিত্তিক রাজনৈতিক দল তিপ্রা মথা। সুরমা বিধানসভা কেন্দ্রের উপ নির্বাচনের পঞ্চমুখী লড়াইয়ে দ্বিতীয় স্থান পেয়েই সন্তুষ্ট থাকতে হলো এই উপজাতি ভিত্তিক রাজনৈতিক দলটিকে। রবিবার সকাল আটটা থেকে কমলপুর দ্বাদশ শ্রেণী বিদ্যালয়ে সুরমা বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের ভোট গণনা শুরু হয়। ভোট গণনার প্রথম থেকেই এগিয়ে যেতে শুরু করে বিজেপি মনোনীত প্রার্থী স্বপ্না দাস পাল। ভোট গণনা শেষে দেখা যায় ইভিএম থেকে বিজেপি প্রার্থী ভোট পেয়েছেন 16 হাজার 472টি এবং পোস্টাল ব্যালটে ভোট পেয়েছেন 205 টি। সব মিলিয়ে 16677 টি ভোট পান তিনি। অপরদিকে তিপ্রা মথা দলের মনোনীত প্রার্থী বাবুরাম সাত নামি ইভিএমে ভোট ভোট পান 11912 টি এবং পোস্টাল ব্যালটে ভোট পান 182 টি। তিনি মোট ভোট পান 12 হাজার 94 টি। ফলে 3584 টি ভোট বেশি পেয়ে সুরমা বিধানসভা কেন্দ্র থেকে নির্বাচিত হন বিজেপি মনোনীত প্রার্থী স্বপ্না দাস পাল। ভোটে জেতার পর এক প্রতিক্রিয়ায় নবনির্বাচিত বিধায়িকা সুরমা কেন্দ্রের নির্বাচকমণ্ডলী কে অভিনন্দন জানান। তিনি আরো জানান, দীর্ঘদিন ধরে বঞ্চিত সুরমা এলাকাকে উন্নয়নের মূলস্রোতে নিয়ে আসার চেষ্টা করবেন তিনি।

এদিন ভোট গণনার পর তিপ্রা মথা প্রার্থী বাবুরাম সাত নামি জানান ফলাফলে অসন্তুষ্ট নন তিনি।

Advertisement

এদিন ভোট গণনার পর নবনির্বাচিত বিধায়িকা স্বপ্না দাস পাল কে নিয়ে কমলপুর শহরে বিজয় মিছিল করে বিজেপি কর্মী সমর্থক রা। ভোট গণনা কে কেন্দ্র করে গণনা কেন্দ্র এবং আশেপাশে এলাকায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করে আরক্ষা দপ্তর। শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয় সুরমা বিধানসভা কেন্দ্রের উপ নির্বাচনের ভোট গণনা।

Copyright © 2017 news vanguard | develope by : Gorilla Tech solution