Connect with us
Your site title

News Tripura

রাজ্যে আবারো বধূ নির্যাতনের ঘটনা

Published

on

স্ত্রীকে শারীরিক ও মানসিক নির্যাতন করে গ্রেফতার হলেন স্বামী। অভিযুক্তের নাম প্রসেঞ্জিত পাল। বাড়ী তেলিয়ামুড়া থানাধীন কড়ই লং এলাকায়। স্ত্রী অন্য পুরুষের সঙ্গে ফষ্টি নষ্টি করে বলেই মারধোর করেছে অভিযোগ স্বামীর

রাজ্যে আবারো বধূ নির্যাতনের ঘটনা উঠে আসলো তেলিয়ামুড়া মহুকুমা থেকে । অতীতেও বহুবার রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে বধূ হত্যা থেকে শুরু করে বধূ নির্যাতনের নগ্ন ঘটনা উঠে এসেছে। আবারো বধূ নির্যাতনের ঘটনা ঘটলো তেলিয়ামুড়া থানাধীন কড়ইলং এলাকায়।

১০ বছর পূর্বে শান্তি নগর এলাকার জনৈক তাপস পালের ছেলে প্রসেনজিৎ পাল স্বেচ্ছায় বিবাহবন্ধনে আবদ্ধ হয় একই এলাকার মন্টি সাহা নামের এক যুবতীর সঙ্গে। বর্তমানে তাদের একটি ৯ বছরের পুত্র সন্তান‌ও রয়েছে। প্রসেনজিৎ পাল পেশায় একজন রাজমিস্ত্রি। কিন্তু বৈবাহিক জীবন শুরু হওয়ার পর থেকেই বখাটে প্রসেনজিৎ প্রায় প্রতিদিনই আকণ্ঠ মদ্যপান করে স্ত্রী এবং সন্তানের উপর বর্বরোচিত নির্যাতন চালায়। দীর্ঘদিন ধরেই প্রসেনজিতের নির্যাতন সহ্য করে আসছে তার স্ত্রী মন্টি সাহা।

 

Advertisement

দীর্ঘদিন ধরে নির্যাতন সহ্য করে আসলেও বৃহস্পতিবার স্বামীর নির্যাতন সহ্য করতে না পেরে শেষ পর্যন্ত তেলিয়া মুড়া থানার দ্বারস্থ হন মন্টি সাহা। নির্যাতিতা মহিলার অভিযোগ পেয়ে তেলিয়ামুড়া থানার পুলিশ সঙ্গে সঙ্গে প্রসেনজিৎকে তার করইলংস্থিত ভাড়া বাড়ি থেকে আটক করে তেলিয়ামুড়া থানায় নিয়ে আসে। এ বিষয়ে তেলিয়ামুড়া থানার কর্তব্যরত পুলিশ অফিসার জানায় প্রসেনজিৎ পালের বিরুদ্ধে অবশ্যই আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান।

এদিকে প্রসেঞ্জিত পাল তাঁর স্ত্রী মনটি সাহার বিরুদ্ধে এক গুচ্ছ অভিযোগ করেছেন। তিনি বলেন পেশায় তিনি এক জন রাজ মিস্ত্রি। প্রতি দিন তিনি কাজে চলে গেলে উনার স্ত্রী অন্য পুরুষের সঙ্গে চলে গিয়ে ফষ্টিনষ্টি করে। সরস্বতী পূজার আগের দিন উনার স্ত্রী খোয়াই এর এক ছেলের সঙ্গে চলে যায়। এলাকার মানুষ সেই ঘটনা দেখেছেন। এরপর থেকেই তিনি মনটিকে মারধর করতে শুরু করেন। তবে তিনি স্ত্রীকে কেন মারধর করেছেন তা অকপটেই স্বীকার করেছেন। মনটির অনেক কাহিনী রয়েছে বলেও অভিযোগ করেনপ্রসেঞ্জিত পাল।

এফভিও/ বর্তমান সভ্য সমাজে প্রায় প্রতিদিনই নারী নির্যাতন, বধূ হত্যা , শ্লীলতা হানি ইত্যাদি নারী ঘটিত অপরাধের ঘটনা ঘটে চলেছে। তবে সব সময়ে পুরুষদের দোষ থাকে এমনটা নয়। অনেক সময় মহিলাদের জন্যও এই ধরনের ঘটনা ঘটে থাকে। এর পেছনে পুরুষের যেমন দোষ থাকে তেমনি মহিলাদেরও দোষ থাকতে পারে। এমনই ঘটনা ঘটেছে করইলংস্থিত প্রসেঞ্জিত পাল ও মন্টি সাহার পরিবারে। তবে পুলিশের তদন্তেই বেরিয়ে আসবে এই ঘটনার প্রকৃত রহস্য।

Advertisement

Copyright © 2017 news vanguard | develope by : Gorilla Tech solution