Connect with us
Your site title

Business

রাস্তার হাল বেহাল!

Published

on

এডিসিতে এখন নতুন সরকার। তবে এই সরকার গঠন হওয়ার পর আদৌ কি এডিসি প্রশাসন রাজ্যের প্রত্যন্ত এলাকার যোগাযোগ ব্যবস্থা উন্নত করতে পেরেছে ? এই প্রশ্নটা এখন অবিরাম উঠছে পাহাড়ে। প্রাপ্ত খবরে প্রকাশ, তেলিয়ামুড়া মহকুমার প্রত্যন্ত এলাকা গুলির মধ্যে একটি হলো মুঙ্গিয়াকামী আরডি ব্লকের অধীন কাঁকড়া ছড়া এডিসি ভিলেজের বাইগন সিং পাড়া। এই বাইগন সিং পাড়ায় আনুমানিক প্রায় ৪৫ টি উপজাতি রিয়াং সম্প্রদায়ের পরিবারের বসবাস। কিন্তু দীর্ঘকাল ধরেই বাইগন সিং পাড়ার জনজাতি অংশের মানুষজনদের যাতায়াতের জন্য খুব দুর্ভোগ পোহাতে হচ্ছিল।

কিন্তু রেগার কাজের শ্রমিকদের মাধ্যমে রাস্তাটি পরিষ্কার করার ফলে বর্তমানে কিছুটা যাতায়াত উপযোগী হয়েছে। কারণ এই এলাকার জনজাতিরা যে রাস্তা দিয়ে যাতায়াত করে সেই রাস্তাটির অবস্থা বেহাল জঙ্গলাকীর্ণ হওয়াতে এলাকার কিশোর-কিশোরীদের পড়াশোনার জন্য বিদ্যালয়ে যেতেও অনেকটা বেগ পেতে হয়। তাছাড়া জরুরী কালীন কোনো পরিসেবার ক্ষেত্রে সম্পূর্ণ ব্যর্থ ছিল বাইগন সিং পাড়ায় যাওয়ার রাস্তাটি। এলাকার গর্ভবতী মা-বোন ও অসুস্থ কাউকে যদি হাসপাতলে আনতে হয় তাহলে তাদেরকে এই জঙ্গলের মধ্য দিয়ে প্রাণের ঝুঁকি নিয়ে পায়ে হেটে আসতে হয় এখনো ।

এই বিষয়ে এলাকাবাসীদের অভিযোগ, তাদের যাতায়াতের যে রাস্তাটি রয়েছে একটা সময় সেই রাস্তাটি ছিল সম্পূর্ণ জঙ্গলাকীর্ণ ।যার ফলে এলাকার বাইগন সিং পাড়ার জনজাতি অংশের মানুষজনদের যাতায়াত করতে অনেক কষ্ট হতো। কিন্তু কিছুদিন পূর্বে রেগার শ্রমিকদের দ্বারা রাস্তাটির কিছুটা সাফ সাফাই হওয়াতে বর্তমানে যাওয়া আসার জন্য কিছুটা উপযোগী হয়েছে রাস্তাটি। তবে এই রাস্তাটির মধ্য দিয়ে জরুরী কালীন কোনো অবস্থার পরিষেবা বাইগন সিং পাড়াতে পৌঁছাতে সম্পূর্ণ ব্যর্থ। বাইগন সিং এলাকার কিশোর-কিশোরীরা রাস্তার বেহাল দশা হওয়াতে বিদ্যালয়মুখী পর্যন্ত হতে চায় না।

এখন এলাকাবাসীদের একটাই দাবি , অতি দ্রুত বাইগন সিং পাড়াতে যাতায়াতের জন্য তাদের মূল রাস্তাটি যাতায়াত উপযোগী করে দেওয়া হয়।
পাহাড় তথা প্রত্যন্ত এলাকায় এডিসি প্রশাসনের ভূমিকা নিয়েই এখন একটা প্রশ্ন উঠতে শুরু করে দিয়েছে সমাজের একাংশ বুদ্ধিজীবি মহল জুড়ে। নতুন সরকার কি করছে বর্তমানে এডিসিতে জনজাতিতের উন্নয়নে। এটা তো কথা ছিল না। এডিসি ঘিরে প্রতিশ্রুতি তো অনেক দিয়েছিলেন ভোটের পূর্বে বর্তমান সরকার। তাহলে কেন আজো গিরিবাসীদের সমস্যা গুলো লাগভ হচ্ছে না, প্রশ্ন আম জনতার।

Advertisement

Continue Reading
Advertisement
2 Comments

2 Comments

  1. Eric Jones

    January 24, 2022 at 7:01 pm

    Hey, my name’s Eric and for just a second, imagine this…

    – Someone does a search and winds up at vanguardtripura.com.

    – They hang out for a minute to check it out. “I’m interested… but… maybe…”

    – And then they hit the back button and check out the other search results instead.

    – Bottom line – you got an eyeball, but nothing else to show for it.

    – There they go.

    This isn’t really your fault – it happens a LOT – studies show 7 out of 10 visitors to any site disappear without leaving a trace.

    But you CAN fix that.

    Talk With Web Visitor is a software widget that’s works on your site, ready to capture any visitor’s Name, Email address and Phone Number. It lets you know right then and there – enabling you to call that lead while they’re literally looking over your site.

    CLICK HERE http://jumboleadmagnet.com to try out a Live Demo with Talk With Web Visitor now to see exactly how it works.

    Time is money when it comes to connecting with leads – the difference between contacting someone within 5 minutes versus 30 minutes later can be huge – like 100 times better!

    Plus, now that you have their phone number, with our new SMS Text With Lead feature you can automatically start a text (SMS) conversation… so even if you don’t close a deal then, you can follow up with text messages for new offers, content links, even just “how you doing?” notes to build a relationship.

    Strong stuff.

    CLICK HERE http://jumboleadmagnet.com to discover what Talk With Web Visitor can do for your business.

    You could be converting up to 100X more leads today!

    Eric
    PS: Talk With Web Visitor offers a FREE 14 days trial – and it even includes International Long Distance Calling.
    You have customers waiting to talk with you right now… don’t keep them waiting.
    CLICK HERE http://jumboleadmagnet.com to try Talk With Web Visitor now.

    If you’d like to unsubscribe click here http://jumboleadmagnet.com/unsubscribe.aspx?d=vanguardtripura.com

  2. rana pratab singh kbc

    March 10, 2022 at 3:55 am

    I am extremely impressed with your writing skills and also with the layout on your blog.

Leave a Reply

Your email address will not be published.

Copyright © 2017 news vanguard | develope by : Gorilla Tech solution