Connect with us
Your site title

Tripura news

২০ টি সেলাই মেশিন প্রদান সিআরপিএফ ১৪০ নং বাহিনীর উদ্যোগে

Published

on

আমবাসা স্থিত সিআরপিএফ ১৪০ নং বাহিনীর উদ্যোগে সোমবার বাহিনীর সদর দপ্তরে সিভিক একশন প্রোগ্রাম ২০২১-২২ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিআরপিএফের ডি আই জি বি.বি. শেট্টি,১৪০ নং বাহিনীর কমান্ডেন্ট শ্রী মনোজ কুমার, ডেপুটি কমান্ডার নিউটন রুদ্রপাল, আর সে টি- র ডিরেক্টর চন্দ্রা দেবনাথ সহ অন্যরা। এদিন আমবাসা স্থিত আর সে টি তে সম্প্রতি প্রশিক্ষণপ্রাপ্ত ২০ জন সুবিধাভোগীর হাতে এদিন সিআরপিএফের পক্ষ থেকে তুলে দেওয়া হয় ২০ টি সেলাই মেশিন ।

সিআরপিএফ ১৪০ নং বাহিনীর উদ্যোগে সোমবার বাহিনীর সদর দপ্তরে সিভিক একশন প্রোগ্রাম ২০২১-২২ অনুষ্ঠিত হয়।এদিন আমবাসা স্থিত আর সে টি তে সম্প্রতি প্রশিক্ষণপ্রাপ্ত ২০ জন সুবিধাভোগীর হাতে এদিন সিআরপিএফের পক্ষ থেকে তুলে দেওয়া হয় ২০ টি সেলাই মেশিন । সেইসাথে প্রশিক্ষণার্থীদের প্রশিক্ষণ পর্ব শেষের পর সার্টিফিকেট তুলে দেওয়া হয়।

 

সেইসাথে প্রশিক্ষণার্থীদের প্রশিক্ষণ পর্ব শেষের পর সার্টিফিকেট তুলে দেওয়া হয়। মূলত গ্রামীণ এলাকার মহিলাদের স্বাবলম্বী করে তোলার জন্য এই উদ্যোগ। বক্তব্য রাখতে গিয়ে ডিআইজি বি.বি. শেট্টি বলেন এই ধরনের অনুষ্ঠানের মূল উদ্দেশ্যই হচ্ছে গ্রামীণ এলাকার মানুষদের নিজের পায়ে দাড় করানো । সেইসাথে সিআরপিএফ-র সাথে যেন একটি সুসম্পর্ক তৈরি হয় সকলের মধ্যে। সিআরপিএফ এর প্রধান কাজ যেমন নিরাপত্তা প্রদান করা ঠিক সেরকম ভাবে কিছুটা সামাজিক কাজও করা। এই লক্ষ্যকে সামনে রেখে এই ধরনের অনুষ্ঠানের আয়োজন করা। এদিনের এই অনুষ্ঠানকে কেন্দ্র করে ব্যাপক সাড়া পরিলক্ষিত হয়।

Advertisement

Copyright © 2017 news vanguard | develope by : Gorilla Tech solution