Connect with us
Your site title

News Tripura

দিন বদলে গেছে, ভাঁওতাবাজি করে আর রাজনীতি হবে না রাজ্যে!

Published

on

 কেন্দ্রীয় সরকার অসংগঠিত শ্রমিকদের স্বার্থ রক্ষার উদ্দেশ্যে ই-শ্রম পোর্টাল চালু করেছে ।এবং এর মাধ্যমে গোটা দেশে অসংগঠিত শ্রমিকদের নাম নিবন্ধকরণ এর কাজ চলছে। এরই অংশ হিসেবে রাজ্য সংশ্লিষ্ট পোর্টালের মাধ্যমে অসংগঠিত শ্রমিকদের নিবন্ধীকরণের কাজ চালু রয়েছে। তবে এই নিবন্ধীকরণকে আরো গতিশীল করার জন্য সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার ।মঙ্গলবার রবীন্দ্রভবনে ই-শ্রম পোর্টালের মাধ্যমে অসংগঠিত শ্রমিকদের গণ নিবন্ধনের জন্য বিশেষ অভিযানের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। অনুষ্ঠানে শ্রমমন্ত্রী ভগবান চন্দ্র দাস সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব বলেন, পুরনো স্টাইলে রাজ্যে আর রাজনীতি চলবেনা।কারন দিন বদলে গেছে ।ভাঁওতাবাজি করে আর রাজনীতি হবে না রাজ্যে। কারণ রাজ্য সরকার সবকিছু অনলাইন করে দিয়েছে ।শুধু তাই নয় দলদাসের উর্ধে উঠে সবার জন্য কাজ করছে।মুখ্যমন্ত্রী রাজ্যে বিরোধী দলগুলির বিরোধী দল হিসাবে যে ভূমিকা থাকা দরকার তা নিয়ে রীতিমতো প্রশ্ন তোলেন ।তিনি অভিযোগ করেন সংশ্লিষ্ট বিরোধী দলগুলি রাজ্যে বিরোধী দলের ভূমিকা পালন করছে না । সেইসাথে তিনি বলেন রাজ্য রাজনীতি করতে হলে ইতিবাচক রাজনীতি করতে হবে ।কারণ রাজ্যে ইতিবাচক রাজনীতি ছাড়া অন্য পথ খোলা নেই।

অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে শ্রমমন্ত্রী ভগবান চন্দ্র দাস বলেন, করুণা জনিত পরিস্থিতিতে রাজ্য সরকার নির্মাণ শ্রমিকদের মাথাপিছু 3000 টাকা অনুদান প্রদান করেছিল ।কিন্তু সংশ্লিষ্ট পেশায় নিযুক্ত থাকা অনেক নির্মাণ শ্রমিক সেই অনুদান পায়নি। কারণ নাম নথিভুক্ত ছিলনা। এদিন অনুষ্ঠান মঞ্চে মুখ্যমন্ত্রী এবং শ্রমমন্ত্রী ই-শ্রম পোর্টালের মাধ্যমে অসংগঠিত শ্রমিকদের হাতে নিবন্ধনের শংসাপত্র তুলে দেন।

Advertisement

Copyright © 2017 news vanguard | develope by : Gorilla Tech solution