Connect with us
Your site title

News Tripura

স্থির বেতনের টেট শিক্ষকদের একটি ফাইল অর্থ দপ্তরে পাঠানো হয়েছে

Published

on

গত 14 ই ডিসেম্বর রাজ্যের একাংশ টেট শিক্ষক দের স্থির বেতনের চাকরির ৫ বছর পূর্ণ হয়েছে। আর সেদিনই মহাকরণে এক সাংবাদিক সম্মেলন আহবান করে শিক্ষা মন্ত্রী রতন লাল নাথ জানান স্থির বেতনের টেট শিক্ষকদের একটি ফাইল ইতিমধ্যেই অর্থ দপ্তরে পাঠানো হয়েছে। শিক্ষামন্ত্রীর এই ইতিবাচক বক্তব্যকে স্বাগত জানিয়েছে ত্রিপুরা টেট টিচার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন। বৃহস্পতিবার এক সাংবাদিক সম্মেলন আহবান করে সংগঠনের সম্পাদক অজয় পাল জানান, স্থির বেতনের নিযুক্ত শিক্ষক দের একটি ফাইল শিক্ষা দপ্তর থেকে অর্থ দপ্তরে পাঠানো হয়েছে এবং কিছুদিনের মধ্যেই সংশ্লিষ্ট বিষয়ে একটি ইতিবাচক সিদ্ধান্ত ঘোষণা করতে চলেছে রাজ্য সরকার। সাংবাদিক সম্মেলনে সংগঠনের সম্পাদক অজয় পাল আরও জানান ,তারা দীর্ঘদিন ধরেই নিয়মিত বেতন পাওয়ার দাবিতে লড়াই-সংগ্রাম জারি রেখেছেন। সংগঠন ফিক্সড পে প্রথার তীব্র বিরোধিতা করে বলেও জানান তিনি।

এদিকে আগামী উনিশে ডিসেম্বর বামপন্থী শিক্ষক সংগঠন ত্রিপুরা কর্মচারী সমন্বয় কমিটি এইচ বি রড ১০ দফা দাবির ভিত্তিতে একটি গন অবস্থানের ডাক দিয়েছে ।এই সংক্রান্ত একটি প্রচার লিফলেটও প্রকাশ করে সংগঠনটি। দাবি সনদ সংক্রান্ত প্রচার লিফলেটে প্রকারান্তরে ফিক্সড পে প্রথাকে‌ সমর্থন জানানো হয়েছে বলে অভিযোগ করেন ত্রিপুরা টেট টিচার্স ওয়েলফেয়ার এসোসিয়েশনের নেতৃবৃন্দ। বামপন্থী কর্মচারী সংগঠনের এই ধরনের প্রচার বিভ্রান্তিমূলক এবং চক্রান্তের শামিল বলেও মন্তব্য করেন সংগঠনের সম্পাদক অজয় পাল।

সাংবাদিক সম্মেলনে রাজ্য সরকারের শিক্ষা দপ্তরের বিদ্যা জ্যোতি প্রকল্পে একশটি বিদ্যালয়কে সিবিএসসি-র, আওতায় আনার সিদ্ধান্ত কে স্বাগত জানানো হয়। সংঘটনটির মতে, এই প্রকল্পে রাজ্যের শিক্ষা ব্যবস্থার গুণগত মান বৃদ্ধি পাবে এবং পিছিয়ে পড়া দরিদ্র্য ছাত্রছাত্রীরা বিশেষ সুযোগ পাবে। সংশ্লিষ্ট বিষয়ে বিভিন্ন মহলে যে বিভ্রান্তমূলক অপপ্রচার চলছে এটা দুঃখজনক বলেও মনে করে সংগঠন।

Advertisement

Copyright © 2017 news vanguard | develope by : Gorilla Tech solution