Connect with us
Your site title

Uncategorized

হাইলাকান্দিতে ধোলাইতে দিব্য কাশী ভব্য কাশী কার্য্যক্রমকে উপলক্ষে বিশাল শোভাযাত্রা

Published

on

বিজেপি কেন্দ্রীয় কমিটির নির্দ্দেশে “দিব্য কাশী ভব্য কাশী” কার্য্যক্রমে উপলক্ষ করে রবিবার হাইলাকান্দিতে বিজেপি নরসিংপুর মণ্ডলের উদ্যোগে ধোলাই বাজার সার্বজনীন মহাদেব বাড়িতে পূজার্চনা সহ “সাংস্কৃতিক ও ধার্মিক শোভাযাত্রা” অনুষ্ঠিত হয় যেখানে রাজ্যের বন ও পরিবেশ, আবগারি বিভাগের মন্ত্রী পরিমল শুক্লবৈদ্য প্রধান অতিথি হিসাবে অংশগ্রহণ করেন । এদিন ধলাই বাজার সার্বজনীন মহাদেব বাড়িতে পূজার্চনা করে এক বিশাল শোভাযাত্রায় অংশগ্রহণ করেন মন্ত্রী পরিমল । মিছিলটি মন্দির প্রাঙ্গন থেকে শুরু হয়ে পিএইচই রোড হয়ে সমগ্র ধলাই বাজার পরিক্রমা করে পুনরায় মন্দির প্রাঙ্গনের সামনে এসে শেষ হয়।


অনুষ্ঠানে অংশ গ্রহণ করে মন্ত্রী পরিমল শুক্লবৈদ্য বলেন আমাদের জীবন শৈলীকে আমাদের সনাতনী কৃষ্টি সংস্কৃতি পরম্পরাকে, ভারতীয় পরম্পরা নিয়ে যাতে আমরা সুখে শান্তিতে থাকতে পারি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে বিজেপি সরকার সেই কাজ করে যাচ্ছে । তিনি বলেন যেভাবে অযোধ্যাতে রামমন্দির নির্মাণের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে তেমনি কাশী বিশ্বনাথ মন্দিরকে ভৈব্য ভাবে সাজিয়ে তোলা হয়েছে বর্তমান সরকারের দৌলতে ।

তিনি বলেন আসামেও মঠ মন্দির গুলিকে নতুন করে নির্মাণের জন্য সরকারের তরফে অর্থ বরাদ্দ করা হয়েছে, ধলাইতেও আসাম দর্শন প্রকল্পের মাধ্যমে বিভিন্ন মন্দির কিংবা উপাসনা স্থলগুলিকে সাজিয়ে তোলা হয়েছে বা হচ্ছে। মন্ত্রী পরিমল শুক্লবৈদ্য বলেন আমাদের সনাতনী সভ্যতা অত্যন্ত প্রাচীন সভ্যতা যেটাকে বিশ্বের দরবারে আরও এগিয়ে নিয়ে যেতে হবে। তিনি বলেন আজকের দিনে আমরা এখান থেকে কাশী বিশ্বনাথের উদ্দেশ্যে আমাদের শ্রদ্ধা নিবেদন করছি।

এদিনের কার্য্যক্রমে মন্ত্রীর সাথে বিজেপি কাছাড় জেলা কমিটির সাধারণ সম্পাদক তথা মধ্য ধলাই জিলা পরিষদ সদস্য শশাঙ্ক চন্দ্র পাল, বিজেপি নরসিংপুর মণ্ডল সভাপতি লালবাহাদুর কুর্মী সহ অন্যান্যরা অংশগ্রহণ করেন । উল্লেখ্য এদিন কার পূজার্চনা অনুষ্ঠানে পুরোহিতের দায়িত্বে ছিলেন স্বনামধন্য পুরোহিত তথা ধলাই জিপির প্রাক্তন সভাপতি শঙ্কর ভট্টাচার্য্য

Advertisement

Copyright © 2017 news vanguard | develope by : Gorilla Tech solution