Connect with us
Your site title

latest news

জেলের ঘানি টানতে হচ্ছে বিলোনিয়ার ৩ বামপন্থী নেতা কে!

Published

on

2015 সালের দোসরা সেপ্টেম্বর পাঁচটি বামপন্থী সংগঠন সারা ভারত বনধের ডাক দিয়েছিল। এই ভারত বনধ কে কার্যকর করতে তৎকালীন বামপন্থী সংগঠনের নেতাকর্মীরা, পিকেটিংয়ের নামে বিলোনিয়া শহরজুড়ে সন্ত্রাস কায়েম করে বলে অভিযোগ। এর নেতৃত্বে ছিলেন বিলোনিয়া সিপিআইএম বিভাগীয় কমিটির সম্পাদক তাপস দত্ত, সিপিআইএম দলের নেতা ত্রিলোকেশ সিনহা এবং বামপন্থী কৃষক নেতা বাবুল দেবনাথ। পিকেটিং করার সময় এরা ক্ষমতার দম্ভে বিলোনিয়ার তৎকালীন ডিস্ট্রিক্ট জাজ রুহিদাস পালের উপর বর্বরোচিত ঘটনা ঘটান। এই ঘটনায় বিলোনীয়ার সিপিআইএম দলের বিভাগীয় সম্পাদক তাপস দত্ত, সিপিআইএম নেতা ত্রিলোকের সিনহা এবং বাবুল দেবনাথের নামে একটি মামলা রুজু করা হয়।

এই ঘটনায় ইনভেস্টিগেশন অফিসার বা আই.ও হিসেবে নিযুক্ত হন বিলোনিয়া থানার এসআই শংকর সাহা। টানা ছয় বছর এই মামলাটি চলে। বৃহস্পতিবার এই মামলার রায় দান করা হয়। রায়দান করেন বিলোনিয়া জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট first-class মিত্রা দাস-এর আদালত। রায়ে সিপিআইএম বিলোনিয়া বিভাগীয় সম্পাদক তাপস দত্ত , এলোকেশ সিনহা এবং বাবুল দেবনাথ কে ভারতীয় দণ্ডবিধির 447 ধারায় দুই মাসের সশ্রম কারাদণ্ড এবং 5 হাজার টাকা জরিমানা প্রদান করা হয় এবং ভারতীয় দণ্ডবিধির 353 নম্বর ধারা অনুসারে দু বছরের সশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হয়। এদিন এই মামলায় সরকার পক্ষের আইনজীবী এই সংবাদ জানিয়েছেন।


উল্লেখ্য এই মামলায় সরকারপক্ষের পক্ষ থেকে 22 জনের সাক্ষ্য গ্রহণ করা হয়। তিন বছর যাবত এই মামলার সোনানি চলে ।অবশেষে বৃহস্পতিবার এই রায় ঘোষণা করা হয়। এই রায়দানের খবর চাউর হতেই বিলোনিয়া শহরের বিভিন্ন মহলে চাঞ্চল্যের সৃষ্টি হয়।

Advertisement

Copyright © 2017 news vanguard | develope by : Gorilla Tech solution